Search

Loading

Thursday, April 10, 2014

নির্বাচন কমিশনের আগে নিরুপায় মমতা ব্যানার্জী


নির্বাচন কমিশনের আগে নিরুপায় হলেন মমতা ব্যানার্জী। ভোটের সময় নির্বাচন কমিশনের হাতে প্রচুর ক্ষমতা থাকে। কমিশন প্রায় সর্বেসর্বা। তাদের আদেশ অমান্য করা যায় না. পশ্চিম বঙ্গের নির্বাচন কমিশন আদেশ দিয়েছিল কয়েক জন অফিসারের বদলি করার জন্য। মমতা দিদি কিন্তু মানতে রাজী হলেন না. হুমকি দিলেন গ্রাহ্য করি না.

ভোটের সময় প্রায় সব রাজ্য সরকার ই পছন্দ মত অফিসার দের নিযুক্ত করতে চায়. পক্ষপাত বিহীন নির্বাচন কমিশনের দায়িত্ব। সেই জন্য যে খানে কোনো আশন্কা থাকে অথবা প্রতিপক্ষের অভিযোগ হলে তারা অফিসারদের ট্রান্সফার করেন। পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ও নিজের মানের মতন অফিসারদের পোস্টিং করেছিলেন কিন্তু নির্বাচন কমিশন মানলো না. আদেশ হলো বদলি করার। মমতা বান্যার্জী রুখে দাঁড়ালেন, মানব না. কিন্তু নির্বাচন কমিশন শক্ত হল. পুনর্বিচারের আপিল ও মান্য হলো না. নিরুপায় হয়ে আদেশ টা মানতে হলো. না মানলে কমিশনের কাছে অধিকার আছে. তারা রাজ্য সরকার কে বরখাস্ত করে রাষ্ট্রপতি শাসনের সুপারিশ করতে পারে। সেই ভয়ে মানলেন মমতা দি.

পশ্চিম বঙ্গের যা অবস্থা তাতে পক্ষপাত বিহীন নির্বাচন কি হবে? এই আশংকা সবার মনে।  এইবার বঙ্গবাসী নরেন্দ্র মোদির পক্ষে। তারা চান নরেন্দ্র মোদী কে  দেশের প্রধান মন্ত্রী। এইবার বিজেপির সুযোগ আছে।  শুধু বাঙালি ই নয় প্রবাসী বিহারী, রাজস্থানী, পাঞ্জাবি, গুজরাটি সবাই চায় বিজেপি কে ভোট দিতে কিন্তু তারা দিতে পারবে কি?

রিগিং আর বুথ ক্যাপচারিং এর ভয় আছে. নির্বাচন কমিশনের উপর অনেক কিছু নির্বার করে।  আমরা চাই পশ্চিম বঙ্গে শান্তিপূর্ণ ভোট. বাংলার মানুষ নিজের বিবেকে যেন ভোট দিতে পারে এবং নরেন্দ্র মোদী কে বানাতে পারে প্রধান মন্ত্রী। রাহুল সিংহের নেতৃত্বে লোকসভা নির্বাচনে বিজেপি এইবার বাংলায় সর্বাধিক সিট্ জিতবে এ বিশ্বাস প্রত্যেকের মনে।

সোনার বাংলা একজোট, মোদী পাবেন সব ভোট



বিজেপির রাজত্বে ৬ কোটি কংগ্রেসের রাজত্বে মাত্র ২৬ লক্ষ চাকরি



শিক্ষিত বেকার যুবক চাকরি পাবে জয়পুরে


লোকসভা নির্বাচনে সর্বশ্রেষ্ঠ প্রদর্শনের পথে বিজেপি


বাঙালি সমাজ, জয়পুর বিজেপি এবং নরেন্দ্র মোদির পক্ষে



মমতার সভায় ভীড় জোটে নি দিল্লিতে



বেকার যুবকের চাকরি চাই


য়ললিতা কে প্রধানমন্ত্রী চান মমতা


নরেন্দ্র মোদী আজ কি বললেন

Thanks,
Jyoti Kothari (Jyoti Kothari, Proprietor, Vardhaman Gems, Jaipur represents Centuries Old Tradition of Excellence in Gems and Jewelry. He is adviser, Vardhaman Infotech, a leading IT company in Jaipur. He is also ISO 9000 professional)

allvoices

No comments: