Search

Loading

Tuesday, September 16, 2014

বিধানসভা উপ নির্বাচনে বি জে পী এলো তৃনমূলের সমকক্ষে



শমিক ভট্টাচার্য, বসিরহাট দক্ষিণ থেকে জয়ী

আজ পশ্চিম বঙ্গে বিধানসভা উপ নির্বাচনের ফলের ঘোষনা হলো. বসিরহাট দক্ষিনে  বি জে পী প্রত্যাশী শমিক ভট্টাচার্য তৃনমূলের প্রত্যাশী কে হারিয়ে জয়লাভ করলেন। সি পি এম এবং কংগ্রেস প্রত্যাশী ক্রমশ তৃতীয় এবং চতুর্থ স্থানে থাকলেন। এই সিটে কংগ্রেস প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। 
চৌরঙ্গী (কলকাতা) আসন অবশ্য তৃনমূলের প্রত্যাশী জয়ী হয়েছেন কিন্তু এইখানে ও বি জে পী দ্বিতীয় স্থান পেয়েছে। কংগ্রেস এবং  সি পি এম প্রত্যাশী ক্রমশ তৃতীয় এবং চতুর্থ স্থানে থাকলেন। পশ্চিম বঙ্গে বিধানসভা উপ নির্বাচনে বি জে পী এলো তৃনমূলের সমকক্ষে। উভয় দল ই এক - এক টি আসনে জয়লাভ করেছে এবং এক - এক টি আসনে দ্বিতীয় স্থানে থেকেছে। কংগ্রেস এবং  সি পি এম এক - এক টি আসনে তৃতীয় এবং চতুর্থ স্থানে থাকলেন।

এই নির্বাচন ইঙ্গিত করছে যে বি জে পি পশ্চিমবঙ্গে একটি বিশিষ্ট রাজনৈতিক শক্তি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। বাংলার মানুষ এখন এই দল কে তৃনমূলের বিকল্প হিসেবে দেখতে শুরু করেছে। বিশেষ দ্রস্টব্য যে বি জে পি প্রথম বার একক ভাবে বিধানসভা নির্বাচন লডেছে। সাধারনত দেখা যায় যে উপ নির্বাচনে শাসক দল ই জয় লাভ করে কিন্তু এইবার বি জে পি নিজেকে প্রতিষ্ঠিত করতে পেরেছে।

কংগ্রেস এবং  সি পি এম উভয় দল ই বাংলার রাজনীতি তে নিজেদের ভূমিকা স্থাপিত করতে পারছে না. জয়লাভ করার পারে তার প্রথম প্রতিক্রিয়ায় শমিক দা বললেন যে বসিরহাটের মানুষ তাকে বিধানসভায় পাঠিয়েছে এবং তিনি বিধানসভা দেখে আসবেন যাতে ২০১৬ তে অনেক যান কে নিয়ে যেতে পারেন।

Thanks,
Jyoti Kothari,
In Charge, West Bengal,
Narendra Modi Vichar Manch

allvoices

No comments: