Search

Loading

Wednesday, May 14, 2014

এখন বিজেপি কে পশ্চিম বঙ্গে সংগঠনের কাজ করতে হবে




পশ্চিম বঙ্গে নরেন্দ্র মোদির পক্ষে প্রচন্ড হাওয়া বইছে। এই লোকসভা নির্বাচনে বিজেপি আমাদের সোনার বাংলায় সর্বশ্রেষ্ঠ প্রদর্শন করতে যাচ্ছে।  আমাদের অনুমান যে এই বার অন্তত পক্ষে ২০% ভোট শেয়ার হবে এবং অন্তত পক্ষে ৫ টা সিটে জয়লাভ করবে। এইটা নিশ্চয় ই আনন্দের সময় কিন্তু এই সময়টা কে কাজে লাগাতে হবে. এখন বিজেপি কে সংগঠনের কাজ করতে হবে.

পশ্চিম বঙ্গে ভারতীয় জনতা পার্টির অবস্থা কখনো খুব ভালো ছিল না. রাজ্যে মাত্র দুইবার লোকসভায় একটা করে সিট্ পেয়েছিল একবার দমদমে তপন সিকদার (১৯৯৯) এবং একবার দার্জিলিঙে জসওয়ান্ত সিংহ (২০০৯). বিধান সভায় কখনো কোনো আসন বিজেপি পায় নি।  কলকাতা পৌরসভায় বিজেপির মাত্র ৩ টি সিট্!

এই বার প্রথম বার বিজেপি একা লড়ে রাজ্যে একটা গুরুত্বপূর্ন স্থান নিতে যাচ্ছে।  এই রেসাল্টের  মুখ্য শ্রেয় যায় নরেন্দ্র মোদি, তার পরিকল্পনা এবং তার ব্যক্তিত্ব কে।  এই সময় গোটা ভারত মোদির নামে, তার জয়গানে ব্যস্ত। এই সময়টা সংগঠন গড়ার পক্ষে সবচেয়ে উপযুক্ত। যদি বিজেপি রাজ্যে নিজের অবস্থা বজায় রাখতে এবং তার মধ্যে বৃদ্ধি করতে চায় এবং আগামী ২০১৬ বিধানসভা নির্বাচনে ভালো ফল লাভ করতে চায় তাহলে এখন থেকেই কাজ করতে হবে.

বামফ্রন্টের দীর্ঘ কুশাসন থেকে সন্ত্রস্ত এবং হতাশ বাংলার মানুষ কে তৃনমূল কংগ্রেস সঠিক বিকল্প দিতে পারে নি তাই আজ পশ্চিম বঙ্গের মানুষ ডা শ্যামাপ্রসাদ মুখার্জির পার্টি বিজেপি কে চাইছে।  হাতে এখান যথেস্ট সময় আছে এবং এখান থেকেই কোমর কষে লাগতে হবে. সমস্ত আলস্য এবং দ্বিধা ত্যাগ করে পার্টি কে নিজের পায়ে দাঁড় করাতে হবে। এই সব কাজে সংগঠন ই হলো মূলমন্ত্র।

পশ্চিম বঙ্গে বিজেপির নেতৃত্ব রাহুল সিনহা এবং অমলেন্দু দার মতো সুযোগ্য লোকের হাতে তারা নিশ্চয় ই ভারতীয় জনতা পার্টি কে ২০১৬ র জন্য তৈরি করতে পারবেন এটা আমার দৃঢ বিশ্বাস।

জ্যোতি কোঠারী 
নরেন্দ্র মোদী বিচার মন্চ,
প্রভারী, পশ্চিম বঙ্গ

First time in India


allvoices

No comments: