Search

Loading

Friday, May 16, 2014

পশ্চিম বঙ্গে এই নির্বাচনে বিজেপির ভোট শেয়ার তিন গুন হলো



পশ্চিম বঙ্গে এই লোকসভা নির্বাচনে বিজেপির ভোট শেয়ার তিন গুন হলো।  পশ্চিম বঙ্গে বিজেপির অস্তিত্ব ছিলো নগন্য এবং বাংলায় ভোটের শতকরা মাত্র ৬. কিন্তু এই নির্বাচনে নরেন্দ্র মোদির হওয়া এবং সংগঠন এর জন্য ভোট শেয়ার বেড়ে হলো ১৮ পার্সেন্ট।  যদি ও বাংলায় বিজেপি বেশি সিট্ পায় নি শুধু এস এস আহলুওয়ালিয়া দার্জিলিং থেকে এবং জনপ্রিয় গায়ক বাবুল সুপ্রিয় আসানসোল থেকে জয়লাভ করেছেন।  বিজেপি দার্জিলিং সিট্ টা বজায় রেখেছে এবং আসানসোল আসন নতুন প্রাপ্ত করেছে।

আমাদের আশা ছিল অন্তত পক্ষে পাঁচ সিট্ কিন্তু ব্যাপক রিগিং এর জন্য সেটা সম্ভব হয় নি ভারতীয় জনতা পার্টি পেল ২ টা সিট্। কোলকাতা উত্তর এবং দক্ষিণ দুই স্থানেই দ্বিতীয় স্থানে সন্তুষ্ট থাকতে হলো. অন্য কয়েক স্থানে ও বিজেপি দ্বিতীয় স্থান প্রাপ্ত করতে পেরেছে। বামদল ও ২ টি আসনে সীমিত হয়ে গেল. কংগ্রেস অন্য রাজ্যে খুব খারাপ করলে ও বাংলায় তারা ৪ সিট  পেয়েছে যদি ও ভোট শেয়ার বিজেপির অর্ধেক মাত্র ৯ পার্সেন্ট।

গোটা ভারতে কিন্তু বিজেপি দারুন করেছে। ইতিহাসে প্রথম বার বিজেপি একাই ২৮৪ নিয়ে নিরঙ্কুশ সংখ্যা গরিষ্ঠতা লাভ করেছে। নদ জোট ৩৩৫. নরেন্দ্র মোদী এইবার হবেন ভারতের প্রধান মন্ত্রী তিনি আজকে বললেন যে এখান কোনো দল নয় দল মত নির্বিশেষে সমগ্র দেশের জন্য তিনি কাজ করবেন।

মমতা দিদির তৃনমূল কংগ্রেস পশ্চিম বঙ্গে ৩৪ আসনে জয়লাভ করেছে তাকে ও জানায় অভিনন্দন এবং আশা করি বাংলার উন্নতির জন্য তিনি কেন্দ্র সরকারের সঙ্গে সহযোগ করে চলবেন।

জ্যোতি কোঠারী,
প্রভারী, পশ্চিম বঙ্গ,
নরেন্দ্র মোদী বিচার মঞ্চ

Narendra Modi triumphed over Congress in Loksabha election 2014

এখন বিজেপি কে পশ্চিম বঙ্গে সংগঠনের কাজ করতে হবে



allvoices

No comments: