Search

Loading

Tuesday, March 25, 2014

বিজেপির রাজত্বে ৬ কোটি কংগ্রেসের রাজত্বে মাত্র ২৬ লক্ষ চাকরি



ভারতের প্লানিং কমিসনের এক রিপোর্টের অনুসারে বিজেপির রাজত্বে (১৯৯-২০০৪) ৬ কোটি নতুন চাকরির সৃষ্টি হয়েছিল। কিন্তু কংগ্রেসের রাজত্বে (২০০৪-২০০৯) মাত্র ২৭ লক্ষ এবং ২০০৯-২০১৪ ২৬ লক্ষ চাকরির সৃষ্টি হয়েছে। রোজগার সৃজনের দৃষ্টির তুলনা করলে পাঁচ বছরে কংগ্রেসের অপেক্ষায় বিজেপি ২৫ গুন কাজ করেছে। ভোট দেবার সময় এই কথা টা কিন্তু মনে রাখবেন।

আমরা জানি যে ১৯৯৯ থেকে ২০০৪ পর্যন্ত অটল বিহারী বাজপেয়ী দেশের প্রধান মন্ত্রী ছিলেন এবং বিজেপির নেতৃত্বে NDA কেন্দ্রে সরকার গঠন করে. এই অল্প সময়ের মধ্যে দেশে বিকাশের প্রচুর কাজ হয়েছিল এবং কোটি কোটি রোজগার সৃজিত হয়. এই সময় তা ছিল ভারতের স্বর্ন যুগ. অটল বিহারী বাজপেয়ী নিজের কার্যকালে ভারত ব্যাপী রাজমার্গ নির্মানের সূত্রপাত করেন যার ফলে আজ গোটা দেশে ভালো রাস্তার জাল তৈরি হয়েছে। Golden Quadrilateral নাম বিখ্যাত এই যোজনা দেশের উন্নতির দিকে এক বিরাট পদক্ষেপ।

NDA নীত কেন্দ্র সরকার এর ইচ্ছে ছিল ভারতের নদী গুলো কে পরস্পর যোগ করা. এই বিরাট উদ্দেশ্য সফল হলে দেশ বন্যা এবং খরা থেকে সর্বদার জন্য মুক্তি পেয়ে যেত. কিন্তু দুর্ভাগ্যবশে ২০০৪ এর নির্বাচনে বিজয়ী হলো কংগ্রেস নীত UPA. ২০০৯ এর নির্বাচনে তারা আরও বেশি সাফল্য অর্জিত করে কিন্তু নদী যোগ করার কথা পুরোপুরি ভাবে ভুলে যায়।  এই উদ্দেশ্য তা পুরো করলে কোটি কোটি নতুন রোজগার সৃজিত হোত এবং গোটা ভারত বর্ষ থেকে বেকারী দুর হয়ে যেত.

অটল বিহারী বাজপেয়ীর উত্তরসুরী হয়ে এইবার এসেছেন নরেন্দ্র মোদী যার মধ্যে আছে বাজপেয়ীর মতোই দীর্ঘ দৃষ্টি, দক্ষতা এবং কার্যক্ষমতা। আমরা জানি যে নরেন্দ্র মোদী প্রধাম মন্ত্রী হলে এই ধরনের আরও অনেক কাজ হবে, দেশে নতুন আশার সঞ্চার হচ্ছে!!  প্রভুত রোজগার, চাকরি এবং সম্মানজনক জীবনের জন্য দেশবাসীর সঙ্গে পশ্চিম বঙ্গের লোক ও বিজেপি এবং নরেন্দ্র মোদির দিকে তাকাচ্ছে। এই বার BJP কে ভোট দিন এবং পশ্চিম বাং থেকে বেকারত্ব ঘুচান।

শিক্ষিত বেকার যুবক চাকরি পাবে জয়পুরে


সোনার বাংলা একজোট, মোদী পাবেন সব ভোট


লোকসভা নির্বাচনে সর্বশ্রেষ্ঠ প্রদর্শনের পথে বিজেপি


বাঙালি সমাজ, জয়পুর বিজেপি এবং নরেন্দ্র মোদির পক্ষে


মমতার সভায় ভীড় জোটে নি দিল্লিতে


বেকার যুবকের চাকরি চাই


য়ললিতা কে প্রধানমন্ত্রী চান মমতা


নরেন্দ্র মোদী আজ কি বললেন


Thanks,
Jyoti Kothari (Jyoti Kothari, Proprietor, Vardhaman Gems, Jaipur represents Centuries Old Tradition of Excellence in Gems and Jewelry. He is adviser, Vardhaman Infotech, a leading IT company in Jaipur. He is also ISO 9000 professional)

allvoices

No comments: